বিএনপিকে সতর্ক করলেন অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। বিএনপি নাশকতা বা সন্ত্রাসী কর্মকাণ্ড করলে সে রকম শাস্তি পাবে বলে সতর্ক করেন।

উন্নয়ন লক্ষ্যমাত্রায় গত পাঁচ বছরে সরকার ৯৫ ভাগ সফল দাবি করে অর্থমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগই জয়ী হবে এবং সরকার গঠন করবে।

মঙ্গলবার বিকালে সিলেট নগরীর একটি হোটেলে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অব ক্যানসার অ্যান্ড পেলিয়েটিভ কেয়ার’ শীর্ষক সেমিনারের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আয়াত অ্যাডুকেশন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, নর্থইস্ট মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতাল ও বোস্টনের সিমন্স কলেজ যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হার্ভার্ড ইউনির্ভাসিটির সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক, আয়াত অ্যাডুকেশনের প্রধান পৃষ্ঠপোষক নুসরাত আমান।

এর আগে সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, ক্যানসার রোগীদের জন্য প্রশমন সেবা (পেলিয়েটিভ কেয়ার) খুবই ভালো। যদিও আমাদের দেশে তা একেবারেই নতুন। এ বিষয়ে এখানে সেমিনারের আয়োজন করার জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ। আমি সরকারকে এ বিষয়ে বলব এবং আমাদের এখানে যাতে এটা চালু করা যায় সে চেষ্টা করব।

সেমিনারের পাশাপাশি হাভার্ড ইউনিভার্সিটির হার্ভার্ড মেডিকেল স্কুলের স্ত্রীরোগ ও প্রজনন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. একে গুডম্যান ও সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে সিলেটের বিভিন্ন হাসপাতালে ক্যানসার রোগী দেখেন এবং কয়েকটি অপারেশন করেন।

news portal website developers eCommerce Website Design