রাবি’র ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন শুরু

news portal website developers

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়েছে। সোমবার দুপুর ১২টা থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে চলবে ১২ সেপ্টেম্বর বুধবার রাত ১২টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবেদনকারীকে ৫৫ টাকা ফি দিয়ে প্রাথমিকভাবে আবেদন করতে হবে। আবেদনকারীদের মধ্যে এইচএসসি ফলাফলের ভিত্তিতে প্রতিটি ইউনিটে বিশেষ কোটাসহ সর্বোচ্চ ৩২ হাজার ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের আগামী ১৬ সেপ্টেম্বরের পর নির্দিষ্ট সময়ের মধ্যে চূড়ান্ত আবেদন করতে হবে।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত আবেদনের সময় ১০% সার্ভিস চার্জসহ ‘এ’ ইউনিটের এক হাজার দুইশ ৫৪, ‘বি’ ইউনিটে ৭২৬, ‘সি’ এক হাজার দুইশ ৫৪ টাকা, ‘ডি’ ইউনিটে ৯৯০ টাকা এবং ‘ই’ ইউনিটের জন্য এক হাজার একশ ২২ টাকা ডাচ-বাংলা মোবাইল (রকেট) ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মানবিক শাখা থেকে আবেদনকারীদের এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.০০ সহ মোট জিপিএ ৭.০০ পেতে হবে। বাণিজ্য শাখা থেকে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.৫০সহ মোট জিপিএ ৭.৫০ পেতে হবে। বিজ্ঞান শাখা থেকে উত্তীর্ণ আবেদনকারীদের এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.৫০সহ মোট জিপিএ ৮.০০ পেতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ২২ ও ২৩ অক্টোবর পাঁচ ইউনিটে অনুষ্ঠিতব্য এ ভর্তি পরীক্ষায় আবেদনকারী যে ইউনিটে আবেদন করুক না কেন সে যে শাখা থেকে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে সেই শাখার জন্য নির্ধারিত যোগ্যতা তার ক্ষেত্রে প্রযোজ্য হবে। আবেদনসহ ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত যাবতীয় বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রকাশ করা হবে।

loading...
eCommerce Website Design