মইন ঘূর্ণিতে সিরিজ খোয়াল ভারত

news portal website developers

সাউদাম্পটন টেস্টের শেষটায় নাটকীয় বা রোমাঞ্চকর কিছু হবে এমন আভাসই মিলেছিল আগের দিনগুলোতে। রোববার চতুর্থ দিনে অতি নাটকীয় কিছু না ঘটলেও ম্যাচের রং বদলাল ঠিকই। যাতে থাকল রোমাঞ্চের আভাস। তবে সব রোমাঞ্চে জল ঢাললেন একজন মইন আলী। ৪ উইকেট নিলেন এই স্পিনার। তার চেয়ে বড় কথা শুরুতে তিন উইকেট হারিয়ে যখন বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানের ফিফটিতে ম্যাচে ফিরেছিল ভারত, তখন মাত্র ৪ রানের ব্যবধানে দুজনকেই ফিরিয়ে দেন মইন। শেষ পর্যন্ত সাউদাম্পটন টেস্ট ৬০ রানে জিতে ৫ ম্যাচের সিরিজ ৩-১ নিজেদের করে নেয় ইংল্যান্ড।

আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৪৬ রান করেছিল স্বাগতিক ইংল্যান্ড। বিপরীতে ২৭৩ রান করে ভারত। ২৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে অল আউট হওয়ার আগে স্কোর বোর্ডে ২৭১ রান যোগ করে ইংলিশরা। ফলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৪৫ রানের। একদিন বাকি থাকতেই দ্বিতীয় ইনিংসে ১৮৪ রান করে গুটিয়ে যায় ভারত।

আগের দিনের ৮ উইকেটে ২৬০ রান নিয়ে চতুর্থ দিনের ব্যাটিং শুরু করেছিল ইংল্যান্ড। স্কোর বোর্ডে আর ১১ রান যোগ করতে পারে দলটি। ৩৭ রানে অপরাজিত থাকা স্যাম কারেন এদিন আরো ৯ রান যোগ করেন। ৪৬ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে রান আউট হন তিনি।

২৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত। স্কোর বোর্ডে ২২ রান যোগ হতেই প্যাভিলিয়নে ফিরেন লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা ও শিখর ধাওয়ান। প্রথমজনকে ফেরান স্টুয়ার্ট ব্রড। পরের দুজন অ্যান্ডারসনের শিকার।

চতুর্থ উইকেটে ১০১ রানের জুটি গড়েন বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। তাতে বেশ দারুণভাবেই ম্যাচে ফিরে আসে ভারত। কিন্তু এরপরই দৃশ্যপটে এলেন মইন আলী। চার রানের ব্যাবধনে ফিরিয়ে দিলেন দুজনকেই। ৫৮ রান করা কোহলিকে কুকের হাতে ক্যাচ বানানোর পর ৫১ রান করা রাহানেকে এলবিডব্লিউয়ে পরিণত করেন।

এরপর হার্দিক পান্ডিয়াকে শূন্য রানে ফিরিয়ে ভারতকে ম্যাচ থেকে ছিটকে দেন বেন স্টোকস। মইন আলী আরো দুই উইকেট তুলে নেন পরে। ১৮ রান করা রিশভ পান্ত ও ৮ রান করা মোহাম্মদ সামিকে ফেরান তিনি। শেষ দিকে ২৫ রান করেছেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু তা মোটেও যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত তাকে ফিরিয়ে ভারতীয় ইনিংসের ইতি টানেন স্যাম কারেন। ম্যাচ সেরা হয়েছেন মইন আলী।

loading...
eCommerce Website Design
Close ads[X]
loading...