যশোর ঝিকরগাছায় জনসমাবেশে বাস, নিহত ১

যশোরের ঝিকরগাছা উপজেলায় স্বেচ্ছাসেবক লীগের সমাবেশে বাস উঠিয়ে দিলে ফরহাদ হোসেন নামে এক কর্মী নিহত হয়েছেন। এঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন। শুক্রবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে ঝিকরগাছার উপজেলা মোড়ে এ ঘটনা ঘটে। নিহত ফরহাদ ঝিকরগাছা উপজেলার ঘোড়দাহ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

ঝিকরগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শামসুর রহমান জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার বিকেলে উপজেলা মোড়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

জনসমাবেশ চলাকালে বিকেলে সাড়ে ৫ টার দিকে যশোরের দিক থেকে আসা একটি খালি বাস সমাবেশের মধ্যে উঠিয়ে দেয়। এসময় বাস চাপায় স্বেচ্ছাসেবক লীগের ৫-৬জন কর্মী গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে গুরুতর আহত স্বেচ্ছাসেবক লীগের কর্মী ফরহাদকে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকায় নেওয়ার পথে রাত ৯ টার দিকে ফরহাদ মারা গেছেন।

শামসুর রহমান অভিযোগ করেন, পরিকল্পিতভাবে খালি বাস সমাবেশের মধ্যে চালিয়ে দিয়ে নেতাকর্মীদের হত্যা করা হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন যশোর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন বলেন, একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে ধাক্কা খায়। এসময় সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা চাপা পড়ে। এতে ৪-৫জন আহত হয়। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। বাসটির চালক ও হেলপার পালিয়ে গেছে। তিনি দাবি করেন, এটি পরিকল্পিত নয়, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে চাপা দিয়েছে।

news portal website developers eCommerce Website Design