বৃষ্টি উপেক্ষা করে রাজপথে শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট : শাহবাগ এলাকায় শিক্ষার্থীরাবৃষ্টি উপেক্ষা করে নিরাপদ সড়কের দাবিতে আজ শনিবার (৪ জুলাই) সপ্তম দিনের মতো রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। তবে আজ তারা সড়ক অবরোধ করেনি। কোথাও কোথায় তারা যানবাহনের কাগজপত্র বা ড্রাইভিং লাইসেন্সও দেখছে। আবার কোথাও কোথাও রাস্তায় যানবাহন যাতে সুশৃঙ্খলভাবে চলাচল করে তারা সে বিষয়ে সহায়তা করছে।

সারিবদ্ধভাবে যান চলাচলে সহায়তা করছে শিক্ষার্থীরাসায়েন্সল্যাবে শিক্ষার্থীদের রাস্তায় নেমেছে তবে অবরোধ করেনি। সারিবদ্ধভাবে যান চলাচলে সহায়তা করছে তারা। শাহবাগ এলাকায় রাস্তা অবরোধ করে সড়কের মাঝখানে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। মোহাম্মদপুর বাসস্ট্যান্ড ও ধানমন্ডি এলাকায় কোনও শিক্ষার্থীকে এখনও রাস্তায় দেখা যায়নি।

ফার্মগেট এলাকায় পুলিশ রাস্তার একপাশে দাঁড়িয়ে আছেআশা ইউনিভার্সিটির শিক্ষার্থী রাহাদ বলেন, ‘আমরা মুখের কথা বিশ্বাস করি না। দাবি বাস্তবায়ন চাই। আমাদের দাবি মেনে লিখিত পদক্ষেপ নিলে আমরা সড়ক ছেড়ে দেবো। এটা না করা পর্যন্ত আমাদের অবরোধ কর্মসূচি চলবে।’

ফার্মগেট এলাকায় শিক্ষার্থীরাএদিকে উত্তরায় প্রথমে সড়কের পাশে অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেখানে পর্যাপ্ত সংখ্যাক পুলিশ সদস্যও মোতায়েন রয়েছে। তবে হাউজ ব্রিল্ডিং মোড় দখলে নেয় শিক্ষার্থীরা। তারা পুলিশের বেরিকেড উপেক্ষা করে রাস্তায় অবস্থান নেয় সকাল ১০টা ৩৫ মিনিটে।

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে গত ৩০ জুলাই থেকে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছে।

news portal website developers eCommerce Website Design