জাতীয় সংলাপের দাবি কাদের সিদ্দিকীর

news portal website developers

ঢাকা: প্রভাবমুক্ত জাতীয় নির্বাচনের উপায় নির্ধারণে সব দল শ্রেণি পেশার মানুষের সঙ্গে জাতীয় সংলাপ প্রয়াজন বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

kader siddikiশুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

তিনি আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী দেশ বাঁচান, অবিলম্বে জাতীয় সংলাপ আয়োজন করুন। তাতে দেশবাসির অনেক উৎকণ্ঠার অবসান হবে।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আমরা নির্বাচনে যাবো।

সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতিক স্বাগত বক্তব্য রাখেন। কাদের সিদ্দিকীর ভাই ও দলের নেতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী লিখিত বক্তব্য পাঠ করেন। অন্যান্যের মধ্যে দলের নেতা আমিনুল ইসলাম তারেক, শফিকুল ইসলাম দেলোয়ার, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, আজাদ সিদ্দিকী প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে কাদের সিদ্দিকী বলেন, লক্ষ্য প্রাণের বাংলাদেশ আজও কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। এত আত্মত্যাগের পরেও একটি স্বাধীন দেশের বতর্মান দুর্দশার জন্য দায়ী শুধু নেতৃত্বের ব্যর্থতা। দেশে আজ প্রকৃত গণতন্ত্র নেই, রাজনীতি নেই, সুশাসন নেই, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই। সংবাদপত্র ও ইল্ট্রেনিক মিডিয়ার স্বাধীনতা নেই, নেই সাংবাদিকদের নিরাপত্তা। সর্বোপরি নেই কথা বলার অধিকার ও স্বাধীনতা। এমনকি স্বাধীনতার ৪৭ বছর পর সরকারি প্রভাবমুক্ত অবাধ নির্বাচনের আশা এখনও সুদূর পরাহত।

loading...