চট্টগ্রাম বিভাগের ৫ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক

চট্টগ্রাম: বন্ধ করা এবং অবিলম্বে মেক্সিমা, মাহেন্দ্রা, পিয়াজো ও এইচ পাওয়ার গাড়ির রুট পারমিট প্রদান করাসহ ১১ দফা দাবি আদায়ে চট্টগ্রাম মহানগরসহ বিভাগের পাঁচ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটি।

বুধবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ধর্মঘটের ঘোষণা দিয়ে এই কর্মসূচি পালনের যৌক্তিকতা তুলে ধরেন শ্রমিক নেতারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১১ দফা দাবি মেনে নেওয়া না হলে আগামী ২২ জুলাই সকাল ৬টা থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা চট্টগ্রাম মহানগরসহ বিভাগের পাঁচ জেলা— চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে যাত্রী ও পণ্যবাহী গাড়ি চলাচল করবে না।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা লিখিত বক্তব্যে বলেন, সড়ক পরিবহন শ্রমিকরা বর্তমানে নানামুখী চরম হয়রানি ও নির্যাতনের শিকার হচ্ছে। রেজিস্ট্রেশনবিহীন, শ্রমিকবিহীন, প্যাড সর্বস্থ সংগঠনের ব্যানারে সন্ত্রাসী, চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে সড়ক পরিবহন শ্রমিকেরা। এ কারণে ধর্মঘটের মতো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন তারা।

শ্রমিক সংগঠনটির ১১ দফার মধ্যে উল্লেখযোগ্য দাবিগুলো হচ্ছে— পরিবহন সেক্টরে অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টিকারী চাঁদাবাজদের দৌরাত্ম্য বন্ধ করা, অবিলম্বে মেক্সিমা, মাহেন্দ্রা, পিয়াজো ও এইচ পাওয়ার গাড়ির রুট পারমিট প্রদান করা, চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন সদস্যদের অনুকূলে মহানগরী এলাকায় চার হাজার সিএনজি অটোরিকশা রেজিস্ট্রেশন প্রদান, চট্টগ্রামে যাত্রীবাহী গাড়ি ও পণ্যবাহী গাড়ির জন্য টার্মিনাল নির্মাণ এবং পার্কিং স্পট নির্ধারণ না হওয়া পর্যন্ত পার্কিং মামলা না দেওয়া, আন্তঃজেলা রুটের মাঝপথে কোনো গাড়ি রিকুইজিশান না করা ইত্যাদি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম পূর্বাঞ্চল কমিটির সভাপতি মৃনাল চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সভাপতি হাজী রুহুল আমিন, চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা, কার্যকরী সভাপতি রবিউল মাওলা, সাধারণ সম্পাদক অলি আহাম্মদ, ফেডারেশন নেতা ইমাম শরিফ চৌধুরী, মো. শফি প্রমুখ।

news portal website developers eCommerce Website Design