বাংলাদেশের প্রধান কারী মনোনীত হলেন শাইখ আহমদ বিন ইউসুফ

ডেস্ক রিপোর্ট : আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে বাংলাদেশের প্রধান কারি হিসেবে মনোনীত করেছে সারা পৃথিবীর কারিদের সংগঠন ইত্তেহাদুল কুররা আল-আলামিয়া।

বিশ্বখ্যাত কারি আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে বাংলাদেশের প্রধান কারি হিসেবে মনোনীত করেছে সারা পৃথিবীর কারিদের সংগঠন ইত্তেহাদুল কুররা আল-আলামিয়া। সংগঠনটি পরিচালনা করে আরব বিশ্বের সংগঠন আরব লিগ।

আরব লিগের সাংগঠনিক ব্যক্তিত্ব ড. আব্দুল আযীয আব্দুল্লাহ হামাদ ও ইত্তেহাদুল কুররা আল আলামিয়ার সভাপতি মিসরের ড. আহমাদ নাঈনা বাংলাদেশের কৃতী সন্তান শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে বাংলাদেশের প্রধান কারি তথা শাইখুল কুররা হিসেবে নিয়োগ দিয়েছেন।

স্বাধীনতার পর থেকে গত ১৮ এপ্রিল পর্যন্ত এ দায়িত্বে ছিলেন বাংলাদেশের বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ও কিরাতের পথপ্রদর্শক, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রধান কারি, মাওলানা কারি মুহাম্মাদ ইউসুফ (রহ.)। গত ১৮ এপ্রিল তিনি ইন্তেকাল করেন। বর্তমানে তাঁর সেই শূন্য পদে তাঁরই সুযোগ্য বড় সন্তান শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে স্থলাভিষিক্ত করা হলো।

শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারী আন্তর্জাতিক কিরাত তিলাওয়াত সংস্থার (ইক্বরা) সহসভাপতি। তিনি বিশ্বের বিভিন্ন দেশের রাজপ্রাসাদ ও আন্তর্জাতিক সম্মেলনে কুরআনের তিলাওয়াত করে থাকেন এবং বড় বড় আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত প্রতিযোগিতায় বিচারক হিসেবে অংশগ্রহণ করে বাংলাদেশের লাল সবুজের পতাকাকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন।

শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে বাংলাদেশের প্রধান কারি হিসেবে নিয়োগ দেওয়া প্রসঙ্গে ড. আহমাদ নাঈনা জানান, শাইখ আহমাদ বিন ইউসুফের এ নিয়োগের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে বহির্বিশ্বের সম্পর্কের নতুন গতি আনবে এবং বাংলাদেশের কুরআন তিলাওয়াতের এ ময়দানকে আরো সমৃদ্ধ করবে ইনশাআল্লাহ।

শাইখ আহমাদ বিন ইউসুফ ২০০১ সালে বাংলাদেশে দাওরায়ে হাদিস পাস করেন এবং পরবর্তীতে মিসরের আল-আজহারের মা’হাদুল ক্বিরাত থেকে দীর্ঘ আট বছর পড়াশুনা করে ১০ ক্বিরাতের ওপর প্রথম বাংলাদেশি হিসেবে সর্বোচ্চ সনদ অর্জন করেন।

news portal website developers eCommerce Website Design