দেশে ন্যূনতম গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে চায় না আ.লীগ : মওদুদ

modudনোয়াখালী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশে ন্যূনতম গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে চায় না। কারণ তারা মনে করে এ সুযোগ যদি একবার জনগণকে দেয়া হয় তাহলে জনগণ আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করবে। তারা জনগণকে ভয় পায়, সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায়। এ অবস্থা যদি হয় তাহলে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনের মানুষ আগামীতে আওয়ামী লীগকে ভোট দেবে না।

সোমবার দুপুর ১টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ অভিযোগ করে বলেন, কোম্পানীগঞ্জ থানার ওসি আমার সহকারীকে ফোন করে বলেছে- আমি যেনো বাড়ির বাইরে গিয়ে কোনো সভা সমাবেশ না করি। অথচ আমি কোম্পানীগঞ্জ-কবিরহাট থেকে পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকায় যদি এ অবস্থা হয় তাহলে সারাদেশের কী পরিস্থিতি? আওয়ামী লীগের জনপ্রিয়তা এতটা যে নিচে নেমে এসেছে সেটি আগে জানা ছিল না।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ। তিনি স্ট্রোক করার দুই দিন পেরিয়ে গেলেও তাকে এখনও চিকিৎসকের কাছে নেয়া হয়নি। তার কিছু হলে এর দায়-দায়িত্ব এ সরকারের ওপর পড়বে। খালেদা জিয়ার কিছু হলে এ দেশের ১৬ কোটি মানুষ তা মেনে নেবে না।

এ সময় অন্যান্যের মধ্যে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকাদরসহ অঙ্গসংঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

news portal website developers eCommerce Website Design