গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে শীঘ্রই তীব্র গণআন্দোলন গড়ে তোলা হবে

news portal website developers

খোরশেদ আলম শিমুল, চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, শহীদ জিয়ার হাতেগড়া সংগঠন বিএনপি গণমানুষের দল। ক্ষমতার জন্য, ভোটের জন্য একমাত্র জনগণের কাছেই ধর্ণা দেবে কোনো অপশক্তি বা পরাশক্তির কাছে নয় বরং এদেশের সাধারণ মানুষের উপর আওয়ামী লীগের কোনো আস্থা নেই বলেই তাদের সাধারণ সম্পাদক দলবল নিয়ে ভারতে যাওয়ার পরও তাদের নেত্রী শেখ হাসিনাকে গিয়ে প্রতিবেশী দেশের কাছে ধর্ণা দিতে হয়েছে। গণতন্ত্রের বাক্সবন্দী দশা দীর্ঘায়িত করতেই ৫ জানুয়ারি মার্কা আরেকটি ভোটারবিহীন নির্বাচনের নীলনক্শা বাস্তবায়ন করতে চায় আওয়ামী লীগ।

mir nasirআগামী নির্বাচনে বাংলাদেশের মানুষ আর কারও কোন প্রকার রক্ত চক্ষুকে ভয় করবে না বলে উল্লেখ করে মীর নাছির বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে শীঘ্রই তীব্র গণআন্দোলন গড়ে তোলা হবে। জনগণের আস্থা হারিয়ে তাই তারা পুনরায় ক্ষমতা কুক্ষিগত করতে বহিঃশক্তির করুণা ভিক্ষা চেয়েছে উল্লেখ করে মীর নাছির বলেন, বাংলাদেশের মাটিতে আর কোন ৫ জানুয়ারি মার্কা নির্বাচন হতে দেওয়া হবে না এদেশের জনগণ আগামী নির্বাচনে তাদের নিজেদের পছন্দনীয় দেশপ্রেমিক সরকার গঠন করবে।

তিনি গতকাল (২জুন) শনিবার বিকালে হাটহাজারী পৌর সভার একটি কমিউনিটি সেন্টারে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী পালন ও পবিত্র রমজান উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল, অঙ্গ ও সহযোগী সংগঠন হাটহাজারী উপজেলা ও পৌরসভার যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক নুর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার যুগ্ম–সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. প্রফেসর ছিদ্দিক আহমদ চৌধুরী, ড. প্রফেসর মোহাম্মদ আল ফোরকান, হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান আ.ন.ম নাছির উদ্দিন মনির।

প্রধান বক্তা ব্যারিস্টার মীর হেলাল বলেন, গণআন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে কারাবন্দী দশা থেকে মুক্ত করার বিকল্প নেই। প্রশাসনকে ব্যবহার করে ক্ষমতাসীন সরকার নজিরবিহীনভাবে আদালতকে প্রভাবিত করছে উল্লেখ করে মীর হেলাল বলেন, আওয়ামী লীগ স্বাভাবিক আইনের গতিতে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিবে না। তাই দেশ ও জাতির স্বার্থেই শীঘ্রই আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এজন্য যে কোনো ত্যাগ শিকারে প্রস্তুত থাকার জন্য নেতাকর্মীদের প্রতি তিনি আহ্বান জানান।

হাটহাজারী উপজেলা বিএনপির সদস্য সচিব সোলায়মান মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম–আহ্বায়ক আইয়ুব খান, সাবেক চেয়ারম্যান এমএ মালেক নুরী, সাবেক চেয়ারম্যান আলী আজম, সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, আলী আকবর, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, পৌরসভা বিএনপির যুগ্ম–আহ্বায়ক এড. মাসুদুল আলম মিন্টু, এডভোকেট সৈয়দুল আমিন, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিমুল, জেলা ছাত্রদলের সহ–সাধারণ সম্পাদক তকিবুল হাসান তকি, পৌর যুবদলের সাবেক সভাপতি আবু সৈয়দ, ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ, হাটহাজারী উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক জাহেদ উদ্দিন বিপ্লব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ মিন্টু, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নুরুল কবির তালুকদার, সদস্য সচিব অহিদুর রহমান চৌধুরী টিটু, পৌর য্বুদলের সভাপতি আব্দুল মান্নান দৌলত, সাধারণ সম্পাদক সোহেল প্রমুখ। পরে দেশ ও জাতির কল্যাণ ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতা কাটিয়ে উঠতে মহান আল্লাহর দরবারে মুনাজাত করা হয়। এসময় বেগম জিয়া ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

loading...
eCommerce Website Design