কোটা সংস্কারের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করেছিল বিএনপি

abdur razakটাঙ্গাইল: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিএনপি হল সন্ত্রাসের দল। তারা কোটা সংস্কারের নামে শিক্ষা প্রতিষ্ঠানে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করেছিল। কিন্তু তাদের সে চেষ্টা ব্যর্থ হয়েছে।

সোমবার টাঙ্গাইলের ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশনের ১০৮তম বার্ষিক সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার শিক্ষা প্রতিষ্ঠানের মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে বদ্ধপরিকর। সরকারের কঠোরতায় ইতিমধ্যেই পাবলিক পরিক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধ করা হয়েছে। শিক্ষা ক্ষেত্রে কোন ধরনের নৈরাজ্য সরকার বরদাস্ত করবে না।

তিনি বলেন, ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন এ অঞ্চেলের প্রাচীনতম বিদ্যাপিঠ। এ প্রতিষ্ঠানটি ১০৮ বছর যাবত এ অঞ্চলের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছে। তিনি এ বিদ্যালয়ের সর্বাঙ্গিন মঙ্গল কামনা করেন।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম বাবুলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা নিার্বহী অফিসার আরিফা সিদ্দিকা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জু, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, বিআরডিবি চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, প্রধান শিক্ষক সাইদুল ইসলাম, মো. বেলাল হোসেন প্রমুখ।