যেভাবে পরিস্কার করলে চেহারায় জ্যোতি ছড়াবে

girlsলাইফস্টাইল ডেস্ক: নিজেকে সুন্দর ও আকর্ষণীয় করতে কে না চায়। চেহারায় সৌন্দর্য বাড়াতে কত কিছুই না করে থাকেন নারীরা। কারণ কথায় আছে সুন্দর নারী নাকি পুরুষের নজর কাড়ে। তাই পার্লার থেকে মুখের ত্বক পরিস্কার করে আসলে যেমন উজ্জ্বল দেখায় তেমনি সুন্দর দেখাবে আপনাকে।

তাই পার্লার গিয়ে সময় নষ্ট না করে ঘরেই ত্বকের যত্ন নিন। আর নজর কাড়া সৌন্দর্য ফুটে উঠুক আপনার চেহারায়।আসুন জেনে নেই ঘরেই ত্বকের যত্ন নিলে কিভাবে পার্লারের মতো ফলাফল পাবেন।

আসুন জেনে নেই কিভাবে পরিস্কার করলে পাবেন পরিস্কার ত্বক।

পরিস্কার

সুন্দর ত্বকের জন্য প্রথমেই মুখ ভালোভাবে ধুয়ে নিতে হবে। মুখের ময়লা ও ধুলাবালি দূর করতে হালকা ফেইফওয়াস ব্যবহার করুন।

স্ক্রাবিং

ত্বকের মৃতকোষ দূর করতে ও লোমকূপ পরিস্কার রাখতে স্ক্রাবিং জরুরি। এজন্য প্রাকৃতিক ফেইসস্ক্রাব- যাতে আছে বাদামি চিনি ও নারিকেল তেল এমন স্ক্রাব ব্যবহার করতে পারেন।

টোন

ত্বক এক্সফলিয়েট করার পর তাতে অবশ্যই টোনার লাগাতে হবে। এটা ত্বকের পিএইচ’য়ের মাত্রা ঠিক রাখতে এবং ত্বকে আরাম অনুভূত হতে সাহায্য করে।

ফেইসপ্যাক

উন্নতমানের ফেইসপ্যাক ত্বক ভালো রাখতে এবং দীপ্তি বাড়াতে সাহায্য করে। যে কোনো মৌসুমে রোদপোড়াভাব দূর করতে টকদই ও ময়দা মিশিয়ে ফেইসপ্যাক তৈরি করে লাগান। উজ্জ্বল ত্বকের জন্য এটা অন্যতম ঘরোয়া প্যাক।

ময়েশ্চারাইজার

ত্বকের আর্দ্রতা ধরে রাখতে ফেইসক্রিম ব্যবহার করুন। নিজের ত্বকের ধরণ অনুযায়ী ক্রিম নির্বাচন করুন। ত্বকে হালকাভাবে ঘষে ও গোলাকারভাবে ঘুরিয়ে ক্রিম লাগান।