বর্ণাঢ্য আয়োজনে ঝিকরগাছায় বর্ষবরণ উদযাপন

স্টাফ রিপোর্টার: বছরের প্রথম সূর্যদোয়ের সঙ্গে সঙ্গে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এবং বর্ণাঢ্য আয়োজনে মঙ্গলশোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ ও পহেলা বৈশাখ উদযাপনের নানা কর্মসূচি পালন করছে ঝিকরগাছা উপজেলা প্রশাসন, পৌরসভা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

monirul mpশনিবার সকাল ৯টায় ঝিকরগাছা উপজেলা পরিষদ চত্বর থেকে যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনিরের নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মঙ্গলশোভাযাত্রা শুরুর মাধ্যমে শুরু হয় নববর্ষ উদযাপনের কার্যক্রম।

মঙ্গলশোভাযাত্রাটি যশোর-বেনাপোল মহাসড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। সেখানে ঝিকরগাছা শিল্পকলা একাডেমির আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করে ঝিকরগাছা বাজারে পান্তাভাত ও শুঁটকি ভর্তা ভোজনে অংশগ্রহন করেন তিনি।

পরে সকাল ১০টায় বর্ষবরণ উপলক্ষে ঝিকরগাছার এমএল মডেল হাইস্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমপি মনির। সকাল সাড়ে ১১টায় কলাপাতায় খাবার সাজিয়ে অতিথিদের অ্যাপ্যায়ন করে ঝিকরগাছা শহীদ মশিয়ূর রহমান ডিগ্রি কলেজের আয়োজকরা। সেখানে অংশগ্রহন শেষে বিবর্তন ঝিকরগাছার আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে অংশগ্রহন করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রশিদুর রহমান রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহামুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন, জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি, ঝিকরগাছা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক দত্ত, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক মো. ইলিয়াস হোসেন প্রমুখ।