যশোর ট্রাফিক পুলিশের ২০১৭ সালের রাজস্ব আদায় ৭ কোটি ৭০ লাখ

স্টাফ রিপোর্টার, যশোর: যশোর ট্রাফিক পুলিশ গত বছরে মোট জরিমানা আদায় করেছে ৭ কোটি ৭০ লাখ ৮৯ হাজার ৪শ ৪৩ টাকা। এসময় মামলা করেছে মোট ২৮ হাজার ৯শ২৭টি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত পুলিশ সুপার কর্তৃক জরিমানা আদায় হয়েছে ৮০ লাখ ১৭ হাজার ২শ টাকা। আর রেজিষ্ট্রেশন বাবদ বিআরটিএ কর্তৃক আদায় হয়েছে ৬ কোটি ৫৬ লাখ ৫২ হাজার ৫শ ৪৩ টাকা। এসময় ইজিবাইক, নছিমন, করিমন আটক ১ হাজার ১শ ১৭টি। আর এতে জরিমানা আদায় করা হয়েছে ২৫ লাখ ৩৫ হাজার ৫শ টাকা। রেকারিং বিল বাবদ আদায় ২লাখ ১৪ হাজার টাকা। এছাড়া ভ্রাম্যমান আদালত কর্তৃক জরিমানা আদায়ের পরিমান ৬লাখ ৭০ হাজার ২শ টাকা মাত্র।

যশোর সদর ট্রাফিক অফিসে টিআই ৫জন, সার্জেন্ট ৬জন, টিএসআই ৫জন, এটিএসআই ২জন এবং কনস্টেবল রয়েছেন। ৫৪জন। এর মধ্যে টিআই ১ আছেন ফজলুল কবির, টিআই ২ সাখাওয়াত হোসেন, টিআই ৩ প্রশান্ত ঘোষ, টিআই ৫ আনন্দ রায় এছাড়া সার্জেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন শুভেন্দু কুমার, তাজুল ইসলাম, নিশীকান্ত বিশ্বাস, মাহাবুবুর রহমান, আসাদুজ্জামান, মোস্তাফিজুর রহমান।

যশোর শহর ও শহরতলীর ২০টি স্থানে অভিযান পরিচালনা করা হয়। সার্জেন্ট টিএসআই ও অন্যান্য সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।
পুলিশ সুপার আনিসুর রহমানের সঠিক নির্দেশনা এবং ট্রাফিক পুলিশের আন্তরিকতার কারণে গত এক বছরে বেশি পরিমানের রাজস্ব আদায় করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন টিআই ফজলুর রহমান।