মেয়র আনিসুল হকের কুলখানি অনুষ্ঠিত

anusul -kulkaniডেস্ক রিপোর্ট: প্রয়াত মেয়র আনিসুল হকের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বুধবার বিকালে গুলশান আজাদ মসজিদে এ কুলখানি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আনিসুল হকের পরিবারের সদস্যরা, মন্ত্রিপরিষদের সদস্যরা, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের খ্যাতিমান ব্যক্তিত্বসহ সর্বস্তরে মানুষের ঢল নামে।

আজাদ মসজিদের ভেতর এবং বাইরের পুরো খালি জায়গা লোকে-লোকারণ্য হয়ে যায়।

মেয়র আনিসুল হকের হাজার হাজার শুভাকাঙ্ক্ষী অশ্রুসজল নয়নে স্রষ্টার কাছে তার জন্য জান্নাত নসিব করার দোয়া করেন।

স্মৃতিচারণমূলক বক্তৃতায় আনিসুল হকের স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা বলেন, বিচিত্র প্রতিভার অধিকারী মেয়র আনিসুল হক ছিলেন একজন সফল নায়ক। সংক্ষিপ্ত এ অনুষ্ঠানে তার কৃর্তী বলে শেষ করা যাবে না।

তারা বলেন, সর্বশেষ তিনি রাজনীতিতে এসেও আকাশচুম্বী সফলতা দেখিয়েছেন। তার ওপর প্রধানমন্ত্রীর আস্থাকে বিগত দুই বছরে তিনি বিশ্বাসে পরিণত করতে সক্ষম হন। আর তার ইতিবাচক কার্যক্রম দিয়ে নগরবাসীর ভালোবাসার শিখরেও আহরণ করতে সক্ষম হন।

নগরবাসীর জন্য তার গৃহীত পরিকল্পনার যেসব বাস্তবে রূপদান করতে পারেননি সেসব পরিকল্পনা ও উদ্যোগের যথাযথ বাস্তবায়নের দাবি জানান তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই এলাহী, সেনাবাহিনী প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, ব্যবসায়ী ও বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টু, এ কে আজাদ, লতিফুর রহমান, রাজনীতিবিদ এ কে এম রহমতুল্লাহ, সাদেক খান, জোনায়েদ সাকি প্রমুখ।

অনুষ্ঠানে মেয়রের পরিবারের পক্ষে স্মৃতিচারণ করেন মেয়র আনিসুল হকের ছোট ভাই প্রবাসী ড. সাইফুল হক, তার ছেলে নাভিদুল হক।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আজাদ মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুল রহিম।