স্কুলছাত্রীকে উত্যক্ত করায় যশোরে যুবকের ৬ মাসের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : যশোরের মণিরামপুরে স্কুলছাত্রীকে উত্যক্তের অভিযোগে পৃথ্বীরাজ মন্ডল (২১) নামের এক যুবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্র্যাম্যমাণ আদালত। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ওবায়দুর রহমান এ আদেশ দেন।

ভিকটিম কিশোরীর মায়ের অভিযোগ সূত্রে জানা গেছে, মেয়ে পাঁচবাড়িয়া-পাঁকাটিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়ে। স্কুলে যাওয়া-আসার পথে পাঁচবাড়িয়া গ্রামের কোমল কৃষ্ণ মন্ডলের বখাটে ছেলে পৃথ্বীরাজ প্রায় তার মেয়েকে প্রেমের প্রস্তাব দেয়াসহ নানা কু-প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসছিল। মঙ্গলবার সকালে স্কুলে আসার পথে ওই বখাটে যুবক স্কুল ছাত্রীর পথ আগলে ধরে কু-প্রস্তাব দেয়। এসময় কু-প্রস্তাবে সাড়া না দেয়ায় হাত ধরে টানাটানির এক পর্যায় ওই স্কুল ছাত্রীর গালে থাপ্পড় মারে বখাাটে যুবক পৃথ্বীরাজ। স্কুলছাত্রী বাড়ি ফিরে গিয়ে ঘটনাটি তার মাকে জানায়। মা ওই দিন সকালে মণিরামপুর থানায় লিখিত অভিযোগ দেন।

মনিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোকাররম হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে গ্রামে অভিযান চালিয়ে সকালেই বখাটে যুবককে আটক করা হয়। এরপর উপজেলা নির্বাহী অফিসারের কাছে নেয়া হলে তিনি (নির্বাহী ম্যাজিস্ট্রেট) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অপরাধ স্বীকার করায় যুবক পৃথ্বীরাজকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত ।