কলকাতার দর্শকরাই কলকাতার টিভি সিরিয়াল দেখে না!

pakiবিনোদন ডেস্ক: ‘বোঝে না সে বোঝে না’, ‘কিরণমালা’ কিংবা ‘পটল কুমার গানওয়ালা’র মতো কলকাতার টিভি ধারাবাহিকগুলো বাংলাদেশে বেশ জনপ্রিয়। এসব নাটকের চরিত্র, কাহিনী অনেকেরই নখদর্পনে।

কিন্তু যেখানকার সংস্কৃতি, কলাকুশলীরা এসব নাটকের মূল উপাদান সেখানকার সাধারণ মানুষই এসব দেখেন না। এসবে তাদের খুব একটা আগ্রহও নেই। সাক্ষাৎকারে জানা গেছে, কলকাতার বেশিরভাগই টিভি দর্শক রিয়েলিটি শো’র ভক্ত। বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট চ্যানেলের অনুসন্ধানে উঠে এসেছে এমন তথ্য।
বাংলাদেশে কলকাতাসহ ভারতের নানা চ্যানেল চললেও ওখানে তার ব্যতিক্রম। বাংলাদেশে টিভি চ্যানেলের সংখ্যা প্রায় দুই ডজন। কিন্তু সেখানে এসব চ্যানেল পাওয়া যায় না।

কলকাতার বিভিন্ন ধারাবাহিক বাংলাদেশের মানুষের যে শুধু পছন্দ তা নয়। এসব ধারাবাহিকের নাটকের মতো হতে না পেরে আত্মহত্যার মতো ঘটনাও ঘটে।

কিন্তু রূপালি পর্দার যেসব চরিত্রের জন্য যে দর্শকদের এত মায়া, বাস্তবে দেখা গেছে তিনি উল্টো চরিত্রের অধিকারী।

টেলিভিশন চ্যানেলটির প্রতিনিধিরা কথা বলেছেন ‘ইচ্ছেনদী’র অভিনেত্রী লাবণীর সঙ্গে। তিনি বলেন, পর্দায় যিনি ভালো ভালো অভিনয় করছেন বাস্তবে তিনি মহা বদমাশ লোক। আবার সিরিয়ালে ভিলেনের চরিত্রে করছেন কিন্তু তার মতো ভালো লোকই কম আছে।

কলকাতার দাসানি স্টুডিও শ্রী ভারত লক্ষ্মী পিকচার্স স্টুডিওতে পরিদর্শনে যায় চ্যানেলটি। এসব স্টুডিওতে শ্যুটিং করতে হলে অনেক আগ থেকেই সিরিয়াল দিতে হয়। সবসময় শ্যুটিং চলছে। তবে হতাশজনক বিষয় হলো, কলকাতার টিভি দর্শকরাই তা দেখেন না। তাদের কেউ এনিমেটেড ছবি, রিয়েলিটি শো, কিংবা অন্য অনুষ্ঠানের ভক্ত। অনেককে পাওয়া গেছে যারা কলকাতার সিরিয়ালের নাম পর্যন্ত জানেন না। কোন সময়ে এগুলো হয় তাও জানেন না।