পাচার হওয়া ২১ নারী-শিশুকে বেনাপোলে হস্তান্তর

বেনাপোল প্রতিনিধিঃ ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ২১ বাংলাদেশি নারী-শিশুকে আটকের তিন বছর পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

বুধবার(১৩ সেপ্টোম্বর) সন্ধ্যা ৬ টায় ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

ফেরতরা হলেন, নারানগঞ্জের কমলা বেগম(২২),যশোরের  জাবেদা(২৩),মিম শেখ(২৫),লিপি(২২), রাজিয়া(১৯), ফাতেমা(২৩),.খুলনার রাবিয়া(২৪) ও রাজু মিয়া(১৫),নড়াইলের রিনা শেখ(২৫),রাজশাহীর নূরজাহান(২৬),নাটোরের আছিয়া(২২),রাঙামাটির তাসলিমা(২৭),কুমিল্লার স্বপ্না(২৫), নড়াইলের ফাতেমা শিকদার(২৫),রিমা(২২),শান্তি কুলসুম(২৬),রুকসনা(২০),বাগেরহাটের আসমা শেখ(২৭),ঢাকার নুসরাত জাহান(২৩),ভোলার মুক্তা আকলিমা(২৭),খুলনার শিউলি খাতুন(১৯) ও কুড়ি গ্রামের লাভলী খাতুন(২৩)।

ঢাকা আহসানিয়া মিশনের প্রতিনিধি রাজিব সরকার জানান,ভালো কাজের কথা বলে দালালরা তাদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের ‡Kv¤^vB শহর থেকে পুলিশ তাদের আটক করে। সেখান থেকে কলকাতার লিলুয়া শেল্টার হোম তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের দেওয়া বিশেষ  ট্রাভেল পারমিটে তারা ফেরত আসে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ওমর শরীফ ২১ নারী-শিশু হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন।