‘নেইমারের সামনে ইতিহাস গড়ার সুযোগ’

neymar jrস্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন হার্নান ক্রেসপো। আর্জেন্টিনার পাশাপাশি ইংল্যান্ড ও ইতালির ক্লাবে খেলেছেন তিনি। ক্রেসপোর বিশ্বাস, পিএসজিতে ইতিহাস গড়তে পারবেন নেইমার। তবে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সে চাপে থাকবেন- এমন তত্ত্ব উড়িয়ে দিলেন তিনি।

চলতি দলবদলে বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি’তে পিএসজিতে যোগ দেন নেইমার। এই ব্রাজিলিয়ান তারকাকে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে বার্সেলোনা থেকে কিনে নেয় ফরাসি ক্লাবটি।

পিএসজিতে যোগ দিয়েই নেইমার জানিয়েছেন, নতুন চ্যালেঞ্জের জন্যই নতুন ঠিকানা খুঁজে নিয়েছেন তিনি। এই চ্যালেঞ্জ জয় করতে হলে অনেক চাপকেও জয় করতে হবে ব্রাজিলের নাম্বার টেনের। আগামী সপ্তাহেই পিএসজির হয়ে সেই মিশন শুরু করতে যাচ্ছেন নেইমার।

নেইমার চাপে থাকবে না বলে জানিয়ে ক্রেসপো বলেন, ‘আশা করি নেইমার দারুণ মৌসুম কাটাবে। আমি মনে করি না সে চাপ অনুভব করবে- সে ব্রাজিল জাতীয় দলের নাম্বার টেন। এটাই তো আসল চাপ!’

পিএসজির হয়ে নেইমারের ইতিহাস গড়ার সুযোগ রয়েছে জানিয়ে এই আর্জেন্টাইন কিংবদন্তি বলেন, ‘নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় কার সামনে নিজের সেরাটা নিংড়ে দেয়ার দারুণ সুযোগ রয়েছে। তার সামনে ইতিহাস গড়ারও সুবর্ণ সুযোগ রয়েছে। যদি পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে তবে এটি হবে গ্রেট দলবদল।’

প্রসঙ্গত, নেইমারের দলবদলের কাগজপত্র সঠিক সময়ে না পৌঁছানোর কারণে গত শনিবার পিএসজির হয়ে মৌসুমের প্রথম ম্যাচে খেলতে পারনেনি তিনি। ফরাসি লিগ কর্তৃপক্ষ এখনো স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) কাছ থেকে নেইমারের ট্রান্সফারের কাগজপত্রের জন্য অপেক্ষা করছে। আগামী রোববার লিগের চলতি মৌসুমের দ্বিতীয় ম্যাচে গুইগাম্পের বিপক্ষে খেলবে পিএসজি। সেই ম্যাচের আগের দিন নেইমারের কাগজপত্র না পৌঁছলে তার পিএসজি-অভিষেক আরো পিছিয়ে যাবে। তবে ফরাসি লিগ কর্তৃপক্ষ রোববারের আগেই কাগজপত্র পাওয়ার ব্যাপারে আশাবাদী।