বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল পাওয়া যাবে অনলাইনে

bkb newsজাহিদ হাসান, বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রতিবর্ষের সেমিস্টার পরীক্ষার ফলাফল এখন থেকে অনলাইনে দেখতে পারবেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপাচার্য কার্যালয়ে এ অনলাইনে পরীক্ষার ফলাফল প্রকাশ কার্যক্রমের উদ্বোধন করা হয়। আগে পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হতো।

উপাচার্য কার্যালয়ে অনলাইনে পরীক্ষার ফলাফল প্রকাশ কার্যক্রমটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের লেভেল-১ সিমেস্টার-১ পরীক্ষার ফলাফল প্রকাশের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের পরীক্ষাসমুহের ফলাফল সংশ্লিষ্ট শিক্ষার্থীরা এখন থেকে অনলাইনে তাদের আইডি নম্বর ও পাসওয়ার্ড দিয়ে নিজ নিজ অবস্থান থেকে দেখতে পারবেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মোঃ জসিমউদ্দীন খান, ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. সুভাষ চন্দ্র চক্রবর্তী, সকল অনুষদীয় ডিন, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধূরী, প্রোক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন, তথ্য ও প্রযুক্তি সেলের পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, জনসংযোগ ও প্রকাশনা পরিচালক এবং আমন্ত্রিত অতিথিবর্গ।

এ সময় ড. মো. আলী আকবর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে আমরা আজ একধাপ এগিয়ে গেলাম। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য প্রশাসনিক কার্যক্রমও পর্যায়ক্রমে ডিজিটালাইজড করা হবে।