কুবিতে ছাত্রলীগের হাতে সাংবাদিক লাঞ্ছিত

সাকিব আল হাসান, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হাতে বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিক শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন। শনিবার শাখা ছাত্রলীগের সম্মেলন শেষে প্রশাসনিক ভবনে এই ঘটনা ঘটে। পরে সাংবাদিকরা তাৎক্ষণিক ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি মো: সাইফুর রহমান সোহাগকে লাঞ্ছনাকারীর বিরুদ্ধে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ দেন।

জানা যায়, শাখা ছাত্রলীগের সম্মেলন শেষে ছাত্রলীগের মধ্যাহ্ন ভোজনের আমন্ত্রনে প্রশাসনিক ভবনের চারতলায় কুমিল্লা বিশ্ববিদালয় সাংবাদিক সমিতির সদস্যরা যান। এ সময় সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও আমাদের সময়ের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এস এম জোবায়েরকে বাধা দেয় বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগ কর্মী শাহাদাত হোসেন সৌরভ।

মধ্যাহ্ন ভোজ শেষে চাঁদপুর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৫ম ব্যাচের শিক্ষার্থী মোস্তফা কামাল সুজন কোন কারণ ছাড়াই ঐ সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে তার সাথেও বাকবিতণ্ডায় জড়িয়ে পরে শাখা ছাত্রলীগ কর্মী আরাফাত ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী দ্বীন ইসলাম লিখন।

এ সময় তারা সাংবাদিকদের দিকে তেড়ে আসে। পরে ভুক্তভোগী সাংবাদিক ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগের কাছে বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ করেন।
পরবর্তীতে বিষয়টি নিয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ  বলেন, ‘অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’
এদিকে সাংবাদিক সমিতি বিষয়টি নিয়ে তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে এবং বিষয়টি নিয়ে ছাত্রলীগ কোন ব্যবস্থা না নিলে সাংবাদিক সমিতি কর্মসূচি ঘোষণা করবে। রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছেও লিখিত অভিযোগ দেওয়া হবে বলে জানা যায়।

উল্লেখ্য, এর আগে গত ১৯ মার্চ অভিযুক্ত মোস্তফা কামাল সুজন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী লিটন কুমার দাসকে  চেয়ার দিয়ে পিটিয়ে আহত করে। পরে  আহত লিটনকে  বন্ধুরা কুমিল্লা মেডিকেল কলেজে নেয়। তখনও শাখা ছাত্রলীগ তার বিরুদ্ধে কোন ব্যবস্থা।