বিএনপি নিজেদের ভুলে চোরাবালিতে আটকে গেছে

ওয়ান নিউজ, কুমিল্লা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই গণতান্ত্রিক দল সরকারে থেকে বিরোধী কাউকে ডেকে আনবে টেনে আনবে। কেন? এটা তার অধিকার।

তিনি বলেন, ‘বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করা সংবিধানসম্মত গণতান্ত্রিক অধিকার। এ অধিকার অর্জন না করে তারা যে ভুল করেছিল আশা করি, তারা সে পুরনো ভুলের পুনরাবৃত্তি করবে না। তারা নিজেদের ভুলে চোরাবালিতে আটকে গেছে, এটা তাদের নিজেদেরই ফাঁদ। এ ফাঁদ থেকে বের হতে অবশ্যই তাদেরকে আগামী নির্বাচনে অংশ নিতে হবে।’

বৃহস্পতিবার বিকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজারে ফুট ওভার ব্রিজের উদ্বোধন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।
কুমিল্লা সিটি নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের ধারাবাহিকতায় কুমিল্লায়ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সব জায়গায় আমরা জিতব এমনতো কথা নেই। আমাদের লক্ষ্য ছিল এই নির্বাচন কমিশনের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা। আমাদের টার্গেট অর্জিত হয়েছে। এখানে জেতাটা আমাদের মূল লক্ষ্য ছিল না।

সেতুমন্ত্রী বলেন, এখন এখানে যিনি মেয়র হয়েছেন তার বিরুদ্ধে যদি মামলা থাকে এবং ওই মামলায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে তাহলে আমাদের কিছুই করার নেই, এটা আদালত ও দুদকের বিষয়।

এসময় অন্যান্যের মধ্যে ছিলেন- ঢাকা-চট্টগ্রাম ফোরলেন প্রকল্প পরিচালক আফতাব হোসেন খান, প্রকল্প ব্যবস্থাপক মাসুম সারওয়ার, সওজ-কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলী কেএম আতিকুল হক, নির্বাহী প্রকৌশলী মো. সাইফ উদ্দিনসহ সওজ ও ফোরলেন প্রকল্পের কর্মকর্তারা।