আইপিএলের নিলামে তাসকিন, মিরাজ, সাব্বির

্পোর্টস ডেস্ক :  আগামী ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর নিলাম অনুষ্ঠিত হবে। আইপিএলের দশম আসরের নিলামের চূড়ান্ত তালিকা সোমবার বিকেলে প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ।

৩৫১ জনের নিলাম তালিকায় আছেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। এরা হলেন আনামুল হক বিজয়, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। প্রতেক্যের নিলামের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৩০ লাখ রূপি।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন আনামুল হক বিজয়। ব্যাটসম্যান ক্যাটাগরিতে আছেন তামিম ইকবাল। এর আগে তামিম ইকবাল একাধিকবার আইপিএলের নিলামে উঠেছেন এবং একবার দলও পেয়েছেন। পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলতে ভারতেও গিয়েছিলেন। কিন্তু ম্যাচ খেলার সুযোগ পাননি। পেস ক্যাটাগরিতে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার তাসকিন আহমেদ। অলরাউন্ডার ক্যাটাগরিতে আছেন মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আগেই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে দলে রেখেছে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

এদিকে কিছুদিন আগে ভারতীয় গণমাধ্যম খবর প্রকাশ করেছিল, পাকিস্তান ও বাংলাদেশি কোনো ক্রিকেটারকে এবারের নিলামে রাখা হবে না। সংক্ষিপ্ত তালিকাতেও ছিল না বাংলাদেশি কোনো ক্রিকেটারের নাম। কিন্তু আইপিএল কর্তৃপক্ষের চূড়ান্ত তালিকায় পাওয়া গেল ৬ ক্রিকেটারের নাম। দেখা যাক সাকিব ও মুস্তাফিজের সঙ্গে এবার কোন বাংলাদেশি ক্রিকেটার আইপিএল মাতানোর সুযোগ পান।