ব্যথা নিয়েই খেলবেন তামিম

tamimস্পোর্টস ডেস্ক : তামিম ইকবাল প্রথম টেস্টের প্রথম দিনে মাঠে নামতে পারবেন তো? এই প্রশ্নটা ওয়েলিংটনের বাতাসে উড়ে বেড়াচ্ছিল বুধবার দুপুর পর্যন্ত। অথচ পরের দিনই প্রথম টেস্ট শুরু! কিন্তু সুসংবাদই এসেছে। কোনো সমস্যা নেই। তামিম প্রথম টেস্টে খেলতে পারছেন। বুধবার সকালে আবার স্ক্যান করা হয়েছে তামিমের ব্যথা পাওয়া বাঁহাতের বুড়ো আঙুলে। রিপোর্ট বলছে, কোনো সমস্যা নেই। নেই কোনো ফ্র্যাকচার।

শেষ টি-টুয়েন্টি ম্যাচে ৩ ইনজুরির ঘটনা ঘটেছিল। তার মধ্যে একটি তামিমের। বাঁহাতি এই ওপেনার একটা ক্যাচ ধরতে গিয়ে আঙুলে ব্যথা পান। স্ক্যান করানো হয় সেদিন। সমস্যা পাওয়া যায়নি। ব্যথা ছিল বলে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে ছিলেন ড্যাশিং ব্যাটসম্যান। মঙ্গলবার নেটে নেমেছিলেন। কিন্তু ঠিক যাকে যথাযথ নক করা বলে তা করতে পারেননি।

একটু ব্যথাও ছিল। সেই সাথে শঙ্কা। চিড় ধরেনি তো? এটা নিশ্চিত হতেই বৃহস্পতিবার টেস্ট শুরুর আগের সকালে স্ক্যান করা। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে এদিন ব্যাট-প্যাডে তৈরি হয়ে নেটের দিকে যেতে যেতে তামিম উপস্থিত সাংবাদিককের জানিয়েছেন, ‘আমি খেলছি। একটু ব্যথা এখনো আছে। তবে আর সব ঠিক আছে।’

টেস্ট সিরিজ শুরুর আগে বড় একটি শঙ্কা বয়ে গেছে টাইগার দলের ওপর দিয়ে। ইমরুল কায়েসও শেষ ম্যাচটিতে ইনজুরিতে পড়েছিলেন। এখন ঠিক আছেন। তামিম আর ইমরুল ওপেনিং ব্যাটিং জুটি। সেই তাদের জোড়া ইনজুরি একজন বা দুজনকেই ম্যাচ থেকে ছিটকে দিলে বিপদেই পড়ত বাংলাদেশ দল।