চলতি বছরের মধ্যে ভিসা গ্রহণে যশোরসহ আর কোথাও ই-টোকেন লাগবে না : ভারতীয় হাই কমিশনার

jessore-visa-center-festaস্টাফ রিপোর্টার, যশোর : ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ভারতীয় ভিসা প্রাপ্তির জন্য ঢাকায় এখন আর ই-টোকেন লাগে না। চলতি বছরের মধ্যে যশোরসহ আর কোথাও ই-টোকেন লাগবে না। একইসাথে খুলনা-কোলকাতা ট্রেন দ্রুতই চালু হবে এবং যশোরে স্টপেজ হবে। আজ সন্ধ্যায় যশোর ভিসা কেন্দ্র উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গত ২০ ডিসেম্বর যশোর ভিসা কেন্দ্র কার্যক্রম শুরু হয়। তবে এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে আজ সন্ধ্যায়। ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা ফিতা কেটে ও ফলক উম্মোচন করে এ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় তার সাথে ছিলেন যশোর-২ আসনের এমপি এডভোকেট মনিরুল ইসলাম মনির, যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য্য, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার আন্তর্জাতিক বিভাগের চিফ জেনারেল ম্যানেজার সুজিত কুমার ভার্মাসহ যশোর জেলা প্রশাসন ও স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ২০১৬ সালে নেয়া ভ্রমণ টিকিটের মাধ্যমে ভিসা গ্রহণ স্কিম সফল হয়েছে। পহেলা জানুয়ারি থেকে ওই স্কিম আরো বর্ধিত করা হয়েছে। ঢাকার বাইরে এই স্কিমটি দ্রুত চালুর পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

উদ্বোধন শেষে ১০জন ভিসা গ্রহিতাকে ভিসাসহ পাসপোর্ট প্রধান করেন অতিথিবৃন্দ।