‘জনগণ আর বিএনপি-জামায়াতকে ক্ষমতায় দেখতে চায় না’

shajan khanওয়ান নিউজ বিডি, ঢাকা : বিএনপি-জামায়াতকে আর দেশের মানুষ ক্ষমতায় দেখতে চায় না বলে দাবি করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। অতীত কর্মকাণ্ডের জন্য বিএনপিকে জনগণের কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। জনগণ ক্ষমা করলে সরকারও ক্ষমা করে দেবে বলে জানান মন্ত্রী।

বুধবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় কচি-কাঁচা মিলনায়তনে এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। উন্নয়ন ও অগ্রগতিতে এনজিওদের ভূমিকা বিষয়ে অনুষ্ঠানটির আয়োজন করে একটি বেসরকারি সেবা প্রতিষ্ঠান।

জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বলে দাবি করেন শাজাহান খান। এর উদাহরণ হিসেবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রসঙ্গ তুলে ধরেন মন্ত্রী। তিনি বলেন, নারায়ণগঞ্জে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থীকে পরাজিত করেছেন আমাদের প্রার্থী। এতেই প্রমাণ হয় বিএনপি জনগণ থেকে কতটা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শাজাহান খান বলেন, এখন আর মানুষ জ্বালাও-পোড়াওয়ের রাজনীতিতে বিশ্বাস করে না। আগের যেকোনো সময়ের তুলনায় মানুষ ভালো আছে। মানুষ শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি অব্যাহত থাকুক সেটাই চায়।

কুটিল ও ষড়যন্ত্রের পথ পরিহার করে বিএনপিকে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানান আওয়ামী লীগের এই নেতা।

শাজাহান খান বলেন, বিএনপির সময় শ্রমিকদের গুলি করে মারা হতো। দেশে বিদ্যুৎ, গ্যাস, পানি কিছুই ছিল না। বর্তমান সরকারের আমলে কোনো কিছুর অভাব নেই। মানুষ এখন সুখে-শান্তিতে আছে।

প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে শাজাহান খান বলেন, আপনি যুদ্ধাপরাধীদের বিচার করে দেশে-বিদেশে সুনাম কুড়িয়েছেন। এবার আগুন সন্ত্রাসীদের বিচার করুন। জনগণ আপনাকে এ ব্যাপারে সমর্থন দেবে।