ভোলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন

volaভোলা প্রতিনিধি : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের একটি সহযোগী সংগঠন বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র ভোলা জেলা শাখার অনুমোদন ও নাম প্রকাশ করা হয়েছে। ভোলা জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক হিসেবে নির্বাচিত হয়েছে ভোলা জেলা এনটিভি’র স্টাফ রির্পোটার মোঃ আফজাল হোসাইন এবং যুগ্ন আহবায়ক হিসেবে নিবার্চিত হয়েছে মিলেনিয়াম টেলিভিশন (ইউএসএ) এর ভোলা জেলা প্রতিনিধি আল-আমিন এম তাওহীদসহ ১১ বিশিষ্ট সদস্য নিয়ে এ কমিটি ঘোষনা করেছে বাংলাদেশ কেন্দ্রীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি।

তবে জানা যায়, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র মূল লক্ষ্য উদ্দেশ্য হলো কোনো সংবাদ-কর্মী যদি সত্য সঠিক সংবাদ সংগ্রহ করতে গিয়ে কোনো সন্ত্রাসী হামলার শিকার হয়ে থাকে। সে সকল সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন ও মানব-বন্ধন এবং ন্যায় বিচারের দাবীতে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি কাজ করবে বলে জানা যায়।

কমিটি’র পক্ষ থেকে আরো বলেন, আমাদের দেশে সাংবাদিকদের উপর বার বার সন্ত্রাসীরা আক্রমণ করে কিন্তু ন্যায় ও সুষ্ঠ বিচার হয় না। যেমন ঢাকা সাগর-রুনির বাসায় প্রবেশ করে সন্ত্রাসী’রা হামলা চালিয়ে হত্যা করে। কিন্তু আজ পযর্ন্ত সেই হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি প্রশাসন এবং সুষ্ঠ বিচার করতেও পারেনি। যখনি কোনো সংবাদ-কর্মী দূনীর্তির বিরুদ্ধে লিখতে যায় তখনি সাংবাদিকদের উপর হামলা চালায় সন্ত্রাসীরা।

পরিশেষে দেশের সকল সাংবাদিকদের উপর নির্যাতন বন্ধের পাশাপাশি উপযুক্ত আইন প্রনয়ন করে সাংবাদিকদের উপর নির্যাতন বন্ধ করতে হবে এবং যে সকল সন্ত্রাসীরা সংবাদ কর্মীদের উপর হামলা করে তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের করতে হবে।