কুমিল্লায় ৮০ ইউনিয়ন পরিষদে নিয়োগ

চাকরি ডেস্ক : নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নিয়ন্ত্রণাধীন জেলার ৮০টি ইউনিয়ন পরিষদগুলোতে। স্থানীয় সরকার বিভাগ, ইউনিয়ন পরিষদ-২ অধিশাখা-এর স্মারক নং অনুযায়ী ‘হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর’ পদে ৮০ জনকে এই পদে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বোর্ড থেকে বাণিজ্য বিষয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। পাশাপাশি কম্পিউটারে টাইপের ক্ষেত্রে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ন্যূনতম ২০টি শব্দ টাইপ করার মতো গতি থাকতে হবে। এ ছাড়া পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই কুমিল্লা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

বয়স

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি অনুযায়ী সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটাধারীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

জাতীয় বেতন ক্রম-২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন হবে প্রতি মাসে নয় হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের সরকার নির্ধারিত আবেদন ফরম পূরণ করে ডাকযোগে ‘জেলা প্রশাসক, কুমিল্লা’ ঠিকানায় পাঠাতে হবে। সরাসরি আবেদন করা যাবে না। এ ছাড়া প্রার্থীরা ‘dccomilla@mopa.gov.bd’ ঠিকানায় ই-মেইল করার মাধ্যমেও আবেদন করতে পারবেন। সরকার নির্ধারিত আবেদন ফরমটি পাওয়া যাবে ‘www.mopa.gov.bd’ বা ‘www.comilla.gov.bd’ ওয়েবসাইট ঠিকানায়। বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন ফরম পূরণ করে কুমিল্লা জেলা প্রশাসকের অনুকূলে যেকোনো তফসিলি ব্যাংক থেকে পরীক্ষার ফি বাবদ ৪০০ টাকা ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার করে তা আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদন করা যাবে আগামী ২ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত অফিস চলাকালের মধ্যে।

বিস্তারিত জানতে

union parisad comilla job circular