প্রথম নারী সাধারণ সম্পাদক পেলো প্রেসক্লাব

pressওয়ান নিউজ, ঢাকা : জাতীয় প্রেসক্লাব নির্বাচনে প্রথমবারের মতো নারী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাসসের সাংবাদিক ফরিদা ইয়াসমিন। শনিবার অনুষ্ঠিত এ নির্বাচনে শফিক-ফরিদা প্যানেলের মুহাম্মদ শফিকুর রহমান সভাপতি নির্বাচিত হন।

১৯৪৮ সালে প্রেসক্লাব প্রতিষ্ঠার পর শনিবারের নির্বাচনের আগে পর্যন্ত সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে কোনো নারী নির্বাচিত হননি। ফরিদা ইয়াসমিনের এই বিজয় সেদিক ইতিহাস সৃষ্টি করলো।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোস্তাফা জব্বার শনিবার সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সভাপতি শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ আজিজ পেয়েছেন ২৭৯ এবং খন্দকার মনিরুল আলম পেয়েছেন ১২০ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে সাইফুল আলম ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আলম পেয়েছেন ১৮৩ ভোট। আর মুহাম্মদ রুহুল কুদ্দুস পেয়েছেন ৬২ ভোট।

সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সদরুল হাসান পেয়েছেন ২৩৯ ভোট। আর আমিনুল ইসলাম ১৫৬ এবং মো. মোকাররম ৪৪ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাদের গণি চৌধুরী ৩৫০ ভোট ও কামরুল ইসলাম ২৮২ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে শাহেদ চৌধুরী ৬২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান ৪৫২ ভোট, মো. আশরাফ আলী ৪৩৯, নাজমুল আহসান ২৪০, জহিরুল হক রাজা ৭৭ ও আব্দুল গাফফার মাহমুদ ৭০ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি ৪৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনাফ হোসেন পেয়েছেন ৩৯২ ও সরদার ফরিদ আহমেদ ১৯৮ ভোট পেয়েছেন।

এছাড়া সদস্য পদে শ্যামল দত্ত ৫৭৪, কুদ্দুস আফ্রাদ ৫৩৫, মাইনুল আলম ৫১১, রেজায়ানুল হক রাজ ৪৮৮, মোল্লা জালাল ৪৫৯, শামসুদ্দিন আহমেদ চারু ৪৫২, হাসান হাফিজ ৪২৩, শাহনাজ বেগম ৩৯৯, কল্যাণ সাহা ৩৭৮, হাসান আরেফিন ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।