শ্রমিক উসকানির মামলা : সাংবাদিক রিমান্ডে

nazmulওয়ান নিউজ বিডি, ঢাকা : রাজধানীর উপকণ্ঠ সাভার উপজেলার আশুলিয়ার তৈরি পোশাকশিল্পে অরাজক পরিস্থিতি সৃষ্টিতে সহায়তা ও শ্রমিকদের উসকানি দেওয়ার অভিযোগে একুশে টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মোস্তাফিজুর রহমান এ আদেশ দেন।

গত ২৪ ডিসেম্বর ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আশুলিয়া থানার পুলিশ সাংবাদিক নাজমুল হুদাকে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আতিকুল ইসলাম রিমান্ড শুনানির জন্য আজ দিন ধার্য করেন। সে অনুযায়ী সাংবাদিক নাজমুলকে রিমান্ড শুনানির জন্য আজ কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবির বাবুল জানান, সাত দিনের রিমান্ড শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন। প্রসিকিউশনের পক্ষ থেকে রিমান্ডের পক্ষে যুক্তি দেওয়া হয়েছে। আদালত সন্তুষ্ট হয়ে রিমান্ডের এ আদেশ দেন।

গত ২৩ ডিসেম্বর রাতে আশুলিয়ার বাইপাইল থেকে নাজমুলকে আটক করে পুলিশ। পরে তাঁকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) হেফাজতে নেওয়া হয়। তাঁর ব্যবহৃত মুঠোফোন, ল্যাপটপ ও ব্যক্তিগত গাড়ি জব্দ করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২৩ ডিসেম্বর রাতে আশুলিয়া থানায় পুলিশ বাদী হয়ে নাজমুল হুদার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করে। মামলায় তাঁর বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন ও ফেসবুকে ভুয়া আইডি খুলে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগ আনা হয়েছে।