যশোরে ভাষা সৈনিক হামিদা রহমানের বই উপহার দিলেন জনতার সম্পাদক

স্টাফ রিপোর্টার, যশোর: যশোরের ভাষা সৈনিক হামিদা রহমানের দুর্লভ বই এম এম কলেজ কর্তৃপক্ষকে উপহার দিয়েছেন দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ। সোমবার বিকালে এমএম কলেজের অধ্যক্ষের রুমে সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে ‘জীবনস্মৃতি’ বইটি কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়।

এ সময় দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ বলেন, যশোরে স্বাধীনতার আন্দোলন শুরুর গুরুত্বপূর্ন ভুমিকা রাখে ভাষা আন্দোলন। ভাষা আন্দোলন শিখিয়েছে বাঙ্গালী জাতি মাথানত করে না। হামিদা রহমানই প্রথম ভাষা আন্দোলন করেছিলেন। কিন্তু নতুন প্রজম্ম তাকে চেনে না। এম এম কলেজে তার নামে একটি হল থাকলেও ভাষা সৈনিক ছাড়া তার কোন তথ্য কলেজ কর্তৃপক্ষের কাছে নেই। এজন্য জীবনস্মৃতি নামে হামিদা রহমানের লেখা বইটি ঢাকা থেকে নিয়ে এসেছেন। তিনি বইটি ফটোকপি করে সংরক্ষণ ও হামিদা রহমানের নাম ফলকের পাশে তার সংক্ষিপ্ত জীবনী তুলে ধরার আহবান জানান।

এ সময় কলেজ অধ্যক্ষ প্রফেসর মো: মিজানুর রহমানের হাতে হামিদা রহমানের লেখা জীবনস্মৃতি বইটি তুলে দেন জনতার সম্পাদক আহসান উল্লাহ। তার সাথে বেনারসী নামে আরও একটি বই উপহার দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন এম এম কলেজের সাবেক অধ্যক্ষ নমিতা রানী বিশ্বাস, সিনিয়র সাংবাদিক একরামউদদৌল্লা, শেখ দিনু আহমেদ, মাহবুব আলম লাভলু, ফখরে আলম, মিলন রহমান প্রমুখ।