নিয়ম না মানায় মুরগি জেলে!

henওয়ান নিউজ ডেস্ক : সড়ক দুর্ঘটনা থেকে রেহাই পেতে আইন মানার কোনো বিকল্প নেই। আইন না মেনে চলাচল কিংবা রাস্তা পারাপারের কারণেই বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। তাই দুর্ঘটনা এড়াতে অনেক দেশই প্রণয়ন করেছে কড়া আইন, যা না মানলে রয়েছে শাস্তির বিধান।

আমাদের দেশেই তো দেখা যায়, আইন থাকার পরও অনেক পথচারী দ্রুতগতিতে ছুটে যাওয়া গাড়ির সামনে দিয়েই দৌড়ে রাস্তা পার হচ্ছেন, ফলে ঘটছে দুর্ঘটনা। আবার যাঁরা দুর্ঘটনা ঘটাচ্ছেন, তাঁরাও অনেক সময় আইনের ফাঁক গলে বেরিয়ে যান। কিন্তু সব দেশ তো আর এক রকম নয়। অনেক দেশে আইন ভঙ্গ করলেই শাস্তির বিধান রয়েছে। তবে মজার এবং বিস্ময়ের খবর হচ্ছে, সম্প্রতি ইংল্যান্ডের একটি রাস্তা পারাপারের সময় আইন ভঙ্গের দায়ে পুলিশের হাতে ধরা পড়ে একটি মুরগি। পরে মুরগিটিকে জেলেও যেতে হয়। এমন খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম মিরর।

খবর থেকে আরো জানা যায়, সকালবেলা লোকজন রাস্তা দিয়ে যাওয়ার সময় ইস্ট মার্কেট গাইড এলাকার রাস্তায় দেখতে পায় চলন্ত গাড়ির সামনে দিয়ে রাস্তা পার হচ্ছে একটি মুরগি, যা আইনের পরিপন্থী। মুরগিটি দেখার পর স্থানীয় পুলিশ স্টেশনে খবর দেন গাড়িচালকরা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ এবং মুরগিটি ধরে থানায় নিয়ে যায়।

মুরগিটিকে জেলে আটকে রাখা হয় এবং খবর দেওয়া হয় স্কটল্যান্ড প্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কর্মীদের। এখন মুরগির মালিক কে, সেটা খোঁজা হচ্ছে। মালিককে যে পর্যন্ত খুঁজে পাওয়া না যায়, মুরগিটিকে থাকতে হবে অধিদপ্তরের খাঁচায়। মুরগির মালিককে খুঁজতে এরই মধ্যে মুরগির ছবিসহ ফেসবুকে পোস্ট দিয়েছে স্থানীয় পুলিশ।